শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রবীণ ও প্রতিবন্ধীদের বাড়ি ভাড়া হ্রাসে সিটির কর্মসূচি

প্রবীণ ও প্রতিবন্ধীদের বাড়ি ভাড়া হ্রাসে সিটির কর্মসূচি

স্বদেশ ডেস্ক:

নিউইয়র্ক সিটিতে বসবাসকারী প্রবীণ ও প্রতিবন্ধীদের বাড়ি ভাড়া খাতে ব্যয় কমানোর লক্ষ্যে সিটি মেয়রের অফিস অফ পাবলিক এনগেজমেন্ট, ডিপার্টমেন্ট অফ ফাইন্যান্স এবং ডিপার্টমেন্ট অফ এজিং সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে। এই কর্মসূচির আওতায় বয়োবৃদ্ধ সিটিবাসী ও প্রতিবন্ধীদের বাড়ি ভাড়া নির্দিষ্ট পরিমাণের উপর স্থির করা হবে অথবা তাদের বাড়ি মালিকরা প্রপার্টি ট্যাক্স ব্রেক লাভের সুযোগ পাবেন। এ সপ্তাহ চলাকালে সুবিধা বঞ্চিত ও কম সুবিধা প্রাপ্ত প্রবীণ ও প্রতিবন্ধীরা ‘ওল্ডার এডাল্ট সেন্টারগুলো’তে প্রয়োজনীয় সুবিধা গ্রহণ করতে পারবেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে।

যেসব নিউইয়র্কারের বয়স ৬২ বছর বা তদুর্ধ, অথবা যারা প্রতিবন্ধী তারা এই সুযোগ লাভের যোগ্য হতে পারেন। তারা যাদের বাড়িতে থাকেন, তারা প্রপাটি ট্যাক্স অব্যাহতির সুযোগ নিতে পারেন। এছাড়া যাদের বয়স ৬৫ বছর বা তদুর্ধ অথবা প্রতিবন্ধী, তারা যদি বাড়ির মালিক হয়ে থাকেন, তাহলে তারা কর অব্যাহতির সুযোগ লাভ করবেন। বর্তমানে অসংখ্য নিউইয়র্কার রয়েছেন, যারা এই অর্থ সাশ্রয়ী কর্মসূচিতে অন্তর্ভূক্ত হওয়ার উপযুক্ত, কিন্তু এখনো তারা অন্তর্ভুক্ত হননি। বিশেষ করে কোভিড ১৯ এর প্রভাবে ২০২০ সালে প্রবীণ ও প্রতিবন্ধীদের ভাড়া ফ্রিজ করার জন্য তালিকাভূক্তির হার হ্রাস পেয়েছিল। আগামী বছর এই সুবিধা লাভের জন্য আবেদন করার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ১৫ মার্চ। অন্তর্ভুক্তি বৃদ্ধি করার উদ্দেশ্যে অফিস অফ পাবলিক এনগেজমেন্ট, এবং ডিপার্টমেন্ট অফ ফাইন্যান্সের কর্মকর্তা-কর্মচারিরা বিভিন্ন স্থানে স্থাপিত ওল্ডার এডাল্ট সেন্টারগুলোতে উপস্থিত থাকবেন এবং সংশ্লিষ্টদের আবেদন করতে প্রয়োজনীয় সহায়তা দান করবেন।

এ উপলক্ষে অফিস অফ পাবলিক এনগেজমেন্ট, ডিপার্টমেন্ট অফ ফাইন্যান্স এবং ডিপার্টমেন্ট অফ নিউইয়র্ক সিটি এজিং এর পক্ষ থেকে ওয়াশিংটন হাইটস ও ইনউডে অবস্থিত সেন্টারস ফর এডাল্টস লিভিং ওয়েল’ এ এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে। সাংবাদিক সম্মেলনে প্রবীণ ও প্রতিবন্ধী নিউইয়র্কারদের আর্থিক সাশ্রয়ের উদ্দেশে বাড়ি ভাড়া হ্রাস করা ও বাড়ি মালিকদের সম্পত্তি কর থেকে অব্যাহতি প্রদানের গুরুত্ব বিস্তারিত ব্যাখ্যা এবং যারা এ কর্মসূচিতে অন্তর্ভুক্ত হওয়ার যোগ্য তাদের অন্তর্ভূক্ত হওয়ার জন্য উৎসাহিত করা হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ডিপার্টমেন্ট অফ এজিং এর কমিশনার লোরেন কোর্টেস-ভাজক্যুয়েজ অফিস অফ পাবলিক এনগেজমেন্ট এর এক্সিকিউটিভ ডাইরেক্টর অ্যাড্রিয়ানি লিভার, , ডিপার্টমেন্ট অফ ফাইন্যান্স এর ট্যাক্সপেয়ার এডভোকেট রবিন লী, সেন্টার ফর এডাল্টস লিভিং ওয়েল এবং ডাইরেক্টর ডি হার্নান্দেজ এবং মেয়র অফিসের পাবলিক এনগেজমেন্ট রেন্ট ফ্রিজ স্পেশালিস্ট শাকুয়ান্না পারনেল।

নিউইয়র্কাররা যত দ্রুত এই কর্মসূচিতে অন্তর্ভুক্ত হবে, তারা তত অধিক অর্থ সাশ্রয় করতে পারবেন বলে বক্তারা জানিয়েছেন। সংশ্লিষ্টদের সহায়তার জন্য সিটির একাধিক বিভাগ কাজ করছে। আবেদন করার যোগ্য নিউইয়র্ক সিটিবাসী অফিস অফ পাবলিক এনগেজমেন্ট এর হটলাইন : ৯২৯-২৫২-৭২৪২ নম্বরে এবং ৩১১ এ কল করে ডিপার্টমেন্ট অফ ফাইন্যান্সের ‘রেন্ট ফ্রিজ’ বিভাগে যোগাযোগ করিয়ে দেওয়ার জন্য বলতে পারেন। এছাড়া ডিপার্টমেন্ট অফ এজিং এর ২১২-২৪৪-৬৪৬৯ এ কল করে ২১২ এক্সটেনশনে কানেক্ট করার জন্য বলতে পারেন। টেলিফোনে সহায়তার জন্য অনুরোধ জানানোর ছাড়াও সংশ্লিষ্টরা বিস্তারিত জানতে ও আবেদন করতে সিটির তিন শতাধিক স্থানে স্থাপিত এনওয়াইসি এজিং এর সহায়তা কেন্দ্রের মধ্যে কাছাকাছি যেকোনো একটিতে গিয়ে কর্মসূচিতে অন্তর্ভূক্ত হতে পারেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877